1. admin@apontelevision.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

দেবীগঞ্জে প্রথমবারের মতো জাতীয় স্থানীয় সরকার দিবস ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে ।

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪৮ বার পঠিত

দেবীগঞ্জ উপজেলা প্রতিনিধি।।

আজ রবিবার (১৭ সেপ্টেম্বর) দেশে প্রথমবারের মতো উদযাপিত হচ্ছে জাতীয় স্থানীয় সরকার দিবস। সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার- এই স্লোগান নিয়ে দিবসটি উদযাপন করা হয়েছে, জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। দিবসটি গত ২৫ ফেব্রুয়ারি উদযাপনের কথা থাকলেও তা পিছিয়ে ১৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়।

দিবসটি উপলক্ষে আজ রবিবার সকাল ১১.০০ ঘটিকায় দেবীগঞ্জ- পৌর মেয়র ও কাউন্সিলর, উপজেলা জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য, উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। সমবেত হবেন স্থানীয় সরকার পরিষদে নির্বাচিত জনপ্রতিনিধি।

আজ দেবীগঞ্জ- উপজেলা হল রুমে সকাল ১১.০০ ঘটিকায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত আলহাজ্ব এডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি পঞ্চগড় -২ ও মাননীয় মন্ত্রী রেলপথ মন্ত্রণালয়।
উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন দেবীগঞ্জ-উপজেলা নির্বাহী অফিসার শরীফুল আলম।।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল মালেক চিশতী চেয়ারম্যান উপজেলা পরিষদ দেবীগঞ্জ- পঞ্চগড়।
আবু বক্কর সিদ্দিক আবু মেয়র দেবীগঞ্জ-পৌরসভা, আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ দেবীগঞ্জ-উপজেলা শাখা। গোলাম রহমান সরকার সিনিয়র সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ দেবীগঞ্জ-
উপজেলা শাখা ও চেয়ারম্যান ৭ নং টেপ্রিগঞ্জ ইউনিয়ন। বীর মুক্তিযোদ্ধা বাবু স্বদেশ চন্দ্র রায় কমান্ডার দেবীগঞ্জ-উপজেলা।
বাবু নির্মল কুমার রায় সভাপতি বাংলাদেশ কৃষক লীগ দেবীগঞ্জ-উপজেলা শাখা।
আশরাফুল আলম এমু সাধারণ সম্পাদক বাংলাদেশ কৃষক লীগ দেবীগঞ্জ-উপজেলা শাখা ও চেয়ারম্যান ৩ নং দেবীগঞ্জ-সদর ইউনিয়ন, প্রমুখ।

উক্ত জাতীয় স্হানীয় সরকার দিবস আলোচনা ও পরিচিতি সভায় উপস্থিত ছিলেন দেবীগঞ্জ-উপজেলা সকল দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ ও ১০ টি ইউনিয়ন পরিষদ সদস্য ও পৌর কাউন্সিলর গন এবং গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

উক্ত দিবসটি উপলক্ষে বাণী দিয়েছেন। জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে দেওয়া বাণীতে প্রেসিডেন্ট মো. সাহাবুদ্দিন বলেন, বঙ্গবন্ধুর দিকনির্দেশনায় সদ্য স্বাধীন বাংলাদেশের সংবিধানের ৫৯ ও ৬০ অনুচ্ছেদে বর্ণিত স্থানীয় শাসনের বিধানের আলোকে নাগরিক সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।

দিবসটি পালনের মাধ্যমে স্থানীয় সরকার ও সাধারণ জনগণের মেলবন্ধন আরো দৃঢ় হবে। সেবা প্রাপ্তি হবে সহজ ও ঝামেলামুক্ত। স্থানীয় সরকার অধিকতর দক্ষতার সাথে নিরাপদ পানি, স্যানিটেশন, শিক্ষা, চিকিৎসা, সামাজিক নিরাপত্তা, অবকাঠামো উন্নয়ন প্রভৃতি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেবে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2024
Design By Raytahost