1. admin@apontelevision.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:১১ অপরাহ্ন

কুড়িগ্রামের তিস্তার চরাঞ্চলের নারীদের ও গর্ভবতী মায়েদের জন্য বিশেষ স্বাস্থ্যসেবা কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে ।

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৫ বার পঠিত

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) কুড়িগ্রামের উলিপুর উপজেলার তিস্তার চর গোড়াইপিয়ারে দিনব্যাপি স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করে বেসরকারি সংগঠন মহিদেব যুব কল্যান সমাজ সমিতি (এমজেএসকেএস)।

এ সময় উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. মরিয়ম বিনতে হাসান ৪৪ জন গর্ভবতী মায়ের ফ্রী স্বাস্থ্য সেবা প্রদাণ করেন। তিনি সন্তানের অবস্থান ও শারীরিক সমস্যার পরামর্শ প্রদাণ করেন।

আয়োজকরা জানান, এমফোরসি’র সহযোগিতায় এই চরে প্রথমবারের মত কোনো এমবিএস ডাক্তার এসে স্বাস্থ্যসেবা দিলেন। এতে চরবাসী খুব খুশি। এমনিভাবে কুড়িগ্রামের বিভিন্ন চরের মায়েদের এমন সেবা দেয়া সম্ভব হলে চরবাসী উপকৃত হবে।

স্বাস্থ্য সেবা নিতে আসা গর্ভবতী মা ইসমত আরা (৩২) বলেন, এবারে আমার ২য় সন্তান জন্ম নিবে। প্রথমবার বাচ্চা হওয়ার সময় খুব কষ্ট হইছিল। পরীক্ষা করার জন্য নদী পাড় হয়ে উলিপুর যাইতে হইতো। এখানে ডাক্তার আপা দেখলো পরামর্শ দিলো। খুব ভালো হলো। আশা করি সুস্থ্য সন্তান জন্ম নিবে আমার।

চর গয়ারপিয়ারের কুলসুম বেগম (২১) বলেন, এবার প্রথম বাচ্চা নিছি। এখন সাত মাস চলছে। ডাক্তার দেখাইতে কুড়িগ্রাম না হয় উলিপুর যাওয়া লাগে। স্বামী কামলা খাটে। আমরা গরীব মানুষ। ওতো দূর যাওয়াটাও খুব কষ্টের। এমন চরে নিয়মিত ডাক্তার আসলে আমাদের জন্য খুব উপকার হয়।

স্বাস্থ্যসেবা কার্যক্রমের সমন্বয়ক এমজেএসকেএস-এর কর্মকর্তা জয়ন্ত রায় জানান, চরের প্রান্তিক মানুষের স্বাস্থ্যসেবা দেয়ার এ উদ্যোগ আমাদের চলমান রয়েছে। সরকারের এমফোরসি প্রকল্পের সহযোগিতায় আমরা তা বাস্তবায়ন করছি। আশা করছি কুড়িগ্রামের তিস্তা নদীর পাশাপাশি ব্রহ্মপুত্র ও ধরলা নদীর চরাঞ্চলেও এমন কার্যক্রম পরিচালনা করা সম্ভব হবে।

স্বাস্থ্যক্যাম্পে সহযোগিতা করেন কমিউনিটি প্যারামেডিক মিজানুর রহমান ও দাইমা স্বপ্না বেগম। আয়োজনটি পরিচালনা করেন এমজেএসকেএস কর্মকর্তা জয়ন্ত রায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2020
Design By Raytahost