1. admin@apontelevision.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে দিনাজপুরের চিরিরবন্দরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা ।

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২১ আগস্ট, ২০২৩
  • ১১৮ বার পঠিত

দিনাজপুর জেলা প্রতিনিধি

দিনাজপুর চিরিরবন্দরে আজ একুশে আগস্ট ভয়াবহতম গ্রেনেড হামলার ১৯তম বার্ষিকী পালন করেছে। এ উপলক্ষে সোমবার সকাল ১০টায চিরিরবন্দর কনভেনশন সেন্টারে আওয়ামী লীগের সংগঠন নেতৃবৃন্দ একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।
দেড় দশক আগে ২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের শান্তি সমাবেশে নারকীয় গ্রেনেড হামলা চালানো হয়। বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা সেদিন অল্পের জন্য এই ভয়াবহ হামলা থেকে বেঁচে গেলেও এ ঘটনায় অপর ২৪ জন নিহত হন।

বাংলাদেশ আওয়ামী লীগ শাখার চিরিরবন্দর সভাপতি ও সাধারণ সম্পাদক নেতৃত্বে শহীদদের স্মরণে স্থাপিত শ্রদ্ধা জানানো হয়। পরে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদনের পর শহীদদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।
একুশে আগস্ট গ্রেনেড হামলার শহীদদের স্মরণে, র্্যালি, আলোচনা ও দোয়া মাহফিলের চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আলিম সরকার ও সাংগঠনিক সম্পাদক আজিমউদ্দিন গোলাপ এর সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহামুদ আলী এমপি।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,খানসামা উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সফিউল আযম চৌধুরী লায়ন,
চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ১০ পুনট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর এ কামাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও চিরিরবন্দর মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ নিখিল চন্দ্র রায়, উপজেলা বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ইব্রাহিম খলিল সরকার তুহিন, ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক তপন মহান্ত উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য ও ৪নং ইসবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হায়দার লিটন প্রমূখ।
উক্ত আলোচনা সভায় উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2024
Design By Raytahost