1. admin@apontelevision.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

নজরুল বিশ্ববিদ্যালয়ে কুমিল্লা এসোসিয়েশনের বৃক্ষরোপণ কর্মসূচি

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ১৪৮ বার পঠিত

কুমিল্লা জেলা প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কুমিল্লা এসোসিয়েশন বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করেছে। গতকাল মঙ্গলবার পহেলা আগস্ট বিকেল ৪ টায় কুমিল্লা এসোসিয়েশন এই কর্মযজ্ঞ শুরু করে। সরজমিনে দেখা যায় বিশ্ববিদ্যালয়টির বঙ্গবন্ধু স্কয়ারের পাশে, লাইব্রেরির রাস্তায়, ও সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে বিভিন্ন রকমের গাছ রোপণ করে সংগঠনের সদস্যরা। আম গাছ,কৃষ্ণচূড়া ফুল গাছ, আতা ফল, অরবড়ই গাছ ও কাট বাদাম গাছ লাগিয়েছে সংগঠনটি।

এই বিষয়ে সংগঠনটির সভাপতি সাখাওয়াত হোসেন সাকিব বলেন, শিক্ষা, সম্প্রীতি এবং আঞ্চলিক মেলবন্ধনের সুত্রপাতে ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয় কুমিল্লা এসোসিয়েশন- জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। শিক্ষার মানোন্নয়ন, মেধাবৃত্তি, সাংস্কৃতিক আয়োজনের পাশাপাশি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভাবে পালিত হয় এসোসিয়েশন এর বৃক্ষরোপণ কার্যক্রম। ক্যাম্পাস সবুজায়িত করতে সেই ২০১৭ সাল থেকেই ক্যাম্পাসের আনাচে কানাচে বৃক্ষরোপণ করে আসছি আমরা। বৃক্ষরোপণে এসোসিয়েশন অবদান স্বরুপ লাইব্রেরির সামনের রাস্তাটাকে “কুমিল্লা রোড” নামে নামাঙ্কিত করি। আমরা গাছ লাগানোর পাশাপাশি নিয়মিত যত্ন করি। এই ধারা অব্যহত রাখবে কুমিল্লা থেকে আগত শিক্ষার্থীরা।

এসময় সংগঠনের উপদেষ্টা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিভাগের সহকারী অধ্যাপক অলি উল্লাহ ও পপুলেশন সায়েন্সেস বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম সহ কুমিল্লা থেকে আগত বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা বৃক্ষ রোপণ কাজে যুক্ত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2024
Design By Raytahost