1. admin@apontelevision.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

সীতাকুণ্ডে আনন্দ ও সিপ এনজিও’র ফলজ গাছের চারা বিতরণ ।

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ১৫৬ বার পঠিত

চট্টগ্রাম জেলা প্রতিনিধি,

চট্টগ্রাম সীতাকুণ্ডে ৪ নং মুরাদপুর ইউনিয়নে দরিদ্র হতদরিদ্র দেড়শত পরিবারের মাঝে তিনশত ফলজ গাছের চারা বিতরণ করা হয়েছে। আজ ১লা আগষ্ট মঙ্গলবার বেলায় ১২ টায় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ওযেল্ট হাঙ্গার হিলফে এর অর্থায়নে এবং আনন্দ ও সিপ এর বাস্তবায়নে চারা বিতরণ অনুষ্ঠানে এক আলোচনা সভা আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় রেজাউল করিম বাহার ইউপি চেয়ারম্যান এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মোঃ শাহাদাত হোসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃহাবিবুল্লাহ, উপজেলা কৃষি কর্মকর্তা, সৌমিত্র চক্রবর্তী সভাপতি সীতাকুণ্ড প্রেসক্লাব , এম এ শহিদ ভূইয়া সমবায় কর্মকর্তা, কৃষিবিদ এম একুদ্দুছ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক, সঞ্জয় চৌধুরী স্টেশন ইনচার্জ রেডিও সাগর গিরি, মোহাম্মদ এজাহারুল ইসলাম ইউপি সদস্য ২নং ওর্য়াড, আমিন বুলবুল, কৃষি ও প্রাণীসম্পদ কর্মকর্তা আনন্দ প্রমুখ।
কৃষিবিদ এম একুদ্দুছ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক শুভেচ্ছা বক্তব্য বলেন কক্সবাজার এবং চট্টগ্রাম এলাকায় জলবায়ু সহনশীল জীবিকায়ন এবং দুর্যোগ ঝুঁকি হ্রাস কার্যক্রমের মাধ্যমে খাদ্যও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পটি জানুয়ারী’২০২৩ থেকে চকোরিয়ার ২টি ইউনিয়ন কাকারা, কৈয়ারবিল এবং সীতাকুন্ড উপজেলার ২টি ইউনিয়ন মুরাদপুর ও সৈয়দপুরে কাজ করে যাচ্ছে। প্রকল্পটি কর্মএলাকার ৬০০০ হতদরিদ্র জনগোষ্ঠীর আর্থসামাজিক অবস্থা তথা খাদ্যপুষ্টির উন্নয়নের জন্য জলাবায়ু সহিষ্ণু জীবিকায়ন ও দুর্যোগ ঝুকিঁ হ্রাস কার্যক্রমের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি, সচেতনতা বৃদ্ধি এবং সরকারী ও বেসরকারী বিভিন্ন সেবা সহজলভ্য করার লক্ষ্যে কাজ করছে । কাজের অংশ হিসেবে বসতবাড়ী ভিত্তিক খাদ্য উৎপাদন তরাণিতকরা তথা পুষ্টির চাহিদা পুরণের জন্য পুষ্টি বাগানের উপর প্রশিক্ষণের পাশাপাশি বিভিন্ন ধরনের শাক সবজি ও ফলমূলের বীজ, চারা সহ বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করা হয় । ফলের চারা বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে ১৫০ জন উপকারভোগীর মধ্যে ১টি করে উন্নত জাতের আম ও বড়–ই এর কলমের চারা বিতরণ করা হয় । প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী’র ঘোষণা অনুযায়ী চট্টগ্রামে ২৩ সালে ২৩ লাখ গাছের চারা রোপণ কর্মসূচীর এটি একটি বড় অংশ তাই আনন্দ ও সিপ সংস্থার এ ধরণের কার্যক্রমের জন্য ধন্যবাদ জানায়।
পাশাপাশি শিল্প প্রতিষ্ঠান,সরকারি, বেসরকারি এনজিও সব শ্রেনী পেশায় লোকদেরকে এমন কাজে এগিয়ে আসার আহবান জানান ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2024
Design By Raytahost