1. admin@apontelevision.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন

জয়পুরহাটে নানা আয়োজনে বট-পাকুড় গাছের বিয়ে

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ১৫২ বার পঠিত

জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ

২৯ জুলাই ২৩ইং বট-পাকুড়ের বিয়ে দিলে পরিবারের অমঙ্গল দূর হয়। পরিবারের ছেলেমেয়েদের কোনো অভাব বা দুঃখ-কষ্ট তাদের জীবনে আসবে না এমনই ধর্মীয় বিশ্বাস থেকে জয়পুরহাটে বিপুল উৎসাহে ধুমধাম করে বিয়ে দেওয়া হয়েছে বট ও পাইকর গাছের। শুক্রবার থেকে শনিবার পর্যন্ত শহরের তাজুর মোড় এলাকায় হাজার হাজার হিন্দু ধর্মের মানুষরা এ বিয়েতে অংশগ্রহণ করেন।

নাচে-গানে আনন্দ উপভোগ করেন বিভিন্ন ধরনের মানুষজনেরা। এ বিয়েকে ঘিরে দিনভর বেজেছে গান। টাঙানো হয়েছে শামিয়ানা। লাগনো হয়েছে দৃষ্টিনন্দন লাইট। বিয়ের জন্য প্রস্তুত করা হয়েছে চারপাশ। কলাগাছ দিয়ে সাজানো বিয়ের আসর। উৎসবের কোনো ঘাটতি নেই।

কিন্তু বর-কনের দেখা নেই। বিয়ে হয়েছে দুটি গাছের। তার একটি বট অন্যটি পাকুড় গাছ। দুই গাছের বিয়ে হয়েছে হিন্দু শাস্ত্রমতে। পুরোহিত গোপী চক্রবর্তী গোপী চক্রবর্তী মন্ত্র পাঠ করে বিয়ের কাজ সম্পন্ন করেছেন।

এই আনুষ্ঠানিকতায় রড়বেশে শ্রীমান পাইকর গাছের পিতার ভূমিকায় ছিলেন ওই এলাকার শ্রী বাবু দাস এবং বধু সেজে কুমারী বটগাছের পিতার ভূমিকায় ছিলেন শ্রী ধীরেন চন্দ্র মহন্ত।

আয়োজকরা জানান,বট-পাকুড়ের বিয়ে দিলে পরিবারের অমঙ্গল দূর হয় ও ছেলেমেয়েদের কোনো অভাব বা দুঃখ-কষ্ট তাদের জীবনে আসবে না। এজন্য বট-পাকুড়ের বিয়ে দিচ্ছেন তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2024
Design By Raytahost