1. admin@apontelevision.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

জয়পুরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা ।

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ১৭৬ বার পঠিত

জয়পুরহাট জেলা প্রতিনিধি:

২৫-০৭-২৩ইং নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদশ এ প্রতিপাদ্য নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার জয়পুরহাটে র‌্যালী ও আলোচনা সভা এবং পোনা অবমুক্ত করণ করা হয়েছে।

জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর এর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা মৎস্য কর্মকর্তা সরদার মহীউদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য দেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী।
উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আবু সাদাত মোঃ সায়েদ শাহরিয়ার এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ার পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম মামুন খান চিশতী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস. এম সোলায়মান আলী, সদর উপজেলা নির্বাহী অফিসার আরাফাত হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক রাহেলা পারভীন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমজাদ হোসেন, সাংবাদিক শাহজাহান সিরাজ মিঠু, মৎস্য চাষী সুজাউল ইসলাম প্রমুখ।
জেলা মৎস্য কর্মকর্তা সরদার মহীউদ্দিন জানান, গত তিন দশকে মাছের উৎপাদন বেড়ে ৬ গুণ। দেশে উৎপাদিত মাছের ৭৫ ভাগ এখন বাণিজ্যিক ভাবে বাজার জাত করছেন মাছ চাষীরা এবং মৎস্য খাত থেকে জিডিপি আসে ৩.৫০ ভাগ। জয়পুরহাট জেলার মৎস্য সেক্টরের ১৫ বছরের অর্জন সমূহ এবং মৎস্য সপ্তাহের বিস্তারিত কর্মসূচী সভায় জানান।
জেলা প্রশাসক বলেন, দেশীয় মাছ চাষ এবং সংরক্ষণ করা সহ নিরাপদ মাছ চাষ করতে মৎস্যচাষী সহ সংশ্লিষ্টদের আহবান জানান।
সভা শেষে মৎস্য চাষে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় স্থানীয় পর্যায়ে সফল মৎস্য চাষী, ব্যক্তি, উদ্যোক্তা ও প্রতিষ্ঠানকে মাছ চাষের স্বীকৃতিস্বরুপ সম্মাননা ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়। শ্রেষ্ঠ মৎস্য চাষীর পুরষ্কার গ্রহণ করেন কালাই উপজেলার আতাহার গ্রামের সুজাউল ইসলাম, আক্কেলপুর উপজেলার জিয়ানীপাড়া গ্রামের হাফিজুর রহমান এবং পাঁচবিবি উপজেলার শুকুরময়ী গ্রামের শুকুরময়ী সিআইজি মৎস্যচাষী সমবায় সমিতি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2024
Design By Raytahost